ঠাকুরগাঁওয়ে গ্রামীন জনগোষ্ঠীর ফুটবল টুর্ণামেন্টের ফাইনাল অনুষ্ঠিত

 

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ বার্ষিকী মুজিবর্ষ উপলক্ষে, করোনা প্রতিরোধে, করোনায় সচেতনতা বাড়াতে এবং মাদক মুক্ত সমাজ গঠনের অঙ্গীকার নিয়ে ঠাকুরগাঁওয়ে গ্রামীম জনগোষ্ঠীর ফুটবল টুর্ণামেন্টের সমাপনী ও ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বিকেলে জেলা পীরগঞ্জ উপজেলার জনগাও এলাকায় জনগাঁও বহুমুখী সবুজ সংঘ আয়োজিত স্থানীয় জনগাও সবুজ সংঘ মাঠে এ ফুটবল টুর্ণামেন্ট ফাইনাল খেলা ও সমাপনী অনুষ্ঠিত হয়। এ উপলক্ষে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পীরগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান সুকুমার রায়।

গেষ্ট অব অনার ছিলেন ঠাকুরগাঁও জেলা পরিষদ সদস্য আসির উদ্দিন ও ০১ নং ভোমরাদহ ইউপি চেয়ারম্যান হিটলার হক।

বিশেষ অতিথি ছিলেন জাতীয় সাংবাদিক সংস্থা ঠাকুরগাঁও জেলা শাখার সাধারণ সম্পাদক মোঃ আসাদুজ্জামান আসাদ, মহিলা ইউপি সদস্য নুর বানু বেগম, সমাজ সেবক মোঃ কামরুজ্জামান, হাবিবুল্লাহ বাহার, পয়গাম আলী, অবসরপ্রাপ্ত সহকারি শিক্ষক আশিষ চন্দ্র বর্মন, সংগঠনের সাধারণ সম্পাদক আবদুর জব্বার, বর্তমান সহ-সভাপতি ও সমাজসেবী সুধীর চন্দ্র রায়, সংগঠনের কোষাধ্যক্ষ রফিকুল ইসলাম ও ক্রীড়া সম্পাদক জুয়েল সরকার।

এসময় উপস্থিত ছিলেন জনগাও উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ব্রজেন্দ্র নাথ রায়, প্রাক্তন ইউপি সদস্য লুৎফর রহমান সংগঠনের নেতৃবৃন্দ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সাবেক সহঃ প্রধান শিক্ষক অব. ও জনগাও বহুমুখী সবুজ সংঘের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলন চন্দ্র রায়৷ পরে সেখানে ফাইনালজনগাও নারিকের বাড়িয়া একাদশ ও জনগাও বিষ্ণাপুর একাদশ খেলা অনুষ্ঠিত হয়। খেলার নিদিষ্ট সময়ে গোলশূণ্য ড্র হয়৷ পরে ট্রাই ব্রেকারে ৫-৪ গোলে বিষ্ণাপুর ইয়াং স্টার একাদশ জয়ী হয়। পরে বিজয়ী বিজিতসহ সকল খেলোয়াড় দের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিবৃন্দ।

উল্লেখ্য, এ ফুটবল টুর্ণামেন্টে মোট ০৮ টি দল অংশ নিয়েছে। গত ২৬ শে এপ্রিল এ টুর্ণামেন্ট শুরু হয়।

এ বিষয়ে জনগাও বহুমুখী সবুজ সংঘের সহ-সভাপতি ও সমাজসেবী সুধীর চন্দ্র রায় জানান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ বার্ষিকী মুজিববর্ষ উপলক্ষে, করোনা প্রতিরোধে ও সচেতনতা বাড়াতে এবং মাদক ও নেশামুক্ত যুব সমাজ গঠনের অঙ্গীকার নিয়ে এ ফুটবল টুর্ণামেন্ট শুরু করা হয়েছে। এই খেলা ক্রীড়া উন্নয়নসহ সর্ব ক্ষেত্রে ভুমিকা রাখবে। এ ধরণের ক্রীড়া প্রতিযোগিতা ভবিষ্যতে আরো বেশি বেশি আয়োজন করা হবে। আর এ মাঠে খেলাধুলা ও ক্রীড়া আয়োজন অব্যাহত থাকবে বলেও জানান তিনি।